top of page

ফোন কল ( পর্ব - ১ )

Updated: Jun 12, 2021



source : Photo by Jessica Lewis from Pexels



ফোন কল ( পর্ব - ১ )

কলমে - রনি বক্সী ( Bong Boy Roni )



হ্যালো হ্যালো

শুনতে কি পাচ্ছো তুমি ?

নাকি বলবো একটু জোরে ।

যদিও তুমি এখন আছো ঘুমের ঘোরে ।


কাল রাত্রে খাট ভেঙ্গেছো

করেছো অনেক কাজ

এখনও কি আছে তোমার নতুন বউ- এর সাজ

নাকি গিয়েছে সব ঘুচে ?

হয়তো দেখো মাথার সিন্দূর গিয়েছে তোমার মুছে ।


তা বেশ ভালো ,

টাকাওয়ালা স্বামী পেয়ে জীবন করেছো আলো।

যদিও দোষটা আমার ছিল

করেছিলাম বিশ্বাস।

সেই বিশ্বাস দিল আমায়

বড়ো রকম বাঁশ।


তখন আমার টাকা ছিল,

তাইতো ছিলে তুমি।

এখন আমার টাকা নেই

নেইকো কেনা জমি।।



Source:- Photo by Min An from Pexels


বলেছিলে থাকবে পাশে

থাকবে চিরকাল ।

সময় আমায় বুঝিয়ে দিল

তুমি কেমন মাল।।


তোমাকে আমার পরেনা মনে

মনে পড়ে শুধু টাকা ।

তোমার পেছনে খরচা করে

আজ পকেট হয়েছে ফাকা।।


বাবু এটা নেবো, বাবু ওটা নেবো

অনেক করেছো বায়না।

নিজের উপর খুব হয় রাগ

যখন দেখি আয়না।।






প্রশ্ন করি কার জন্য

করলাম এতো কিছু।

আজকে সেইতো আমায়

দেখিয়ে গেল পিছু।।


যা করেছো বেশ করেছো

আবারও করবে পরে।

বর তোমার কাজে গেলে

ফুর্তি করবে ঘরে।।


আবারও ধরবে অন্য ছেলে

করবে প্রেমের খেলা।

সকাল থেকেই এভাবেই

কাটবে তোমার বেলা।।




বেশ করলে প্রেমের খেলা

দিলে অনেক কষ্ট।

আগে তো তুমি ভালো ছিলে

আজ কেন তুমি নষ্ট ?


সময় পেলে এসব প্রশ্নের

জবাব আমার চাই।

তোমার কাছে এর চেয়ে

বেশি চাওয়ার কিছু নেই।।


আজকে তবে রাখি

আমার প্রশ্নের উত্তর গুলো

রইল এখনও বাকি।।



27 views0 comments

Recent Posts

See All
bottom of page